আস-সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু আমাদের সাইটে ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক মোবারকবাদ

রম্যরচনা

সাইফ আল হাসান,জামালপুর৷

আমি নাহিদ৷ক্লাস ফাইভের একটা মেয়েকে পড়াই৷আসলে অভাবে পরে না, বলতে পারেন অনেকটা শখ করেই টিউশনিটা আমি নিয়েছি৷গত কয়দিন হলো পড়াচ্ছি৷আমার স্টুডেন্টটা খুব মেধাবী৷অঙ্কটা একটু দেখিয়ে দিলেই,ইংরেজীটা একটু বলে দিলে পারে৷সমাজ,বিজ্ঞান খুব বেশি একটা বুঝাতে হয় না যাই হোক,,সেদিন গেছি যথারীতি আমার স্টুডেন্ট কে পড়াতে৷ও ছোট বোন বীণা( বয়স তিন কিংবা সাড়েতিন হবে) চকলেট হাতে এসে আমাকে বলছে স্যার কান, স্যার কান,কান,,৷আমি না সুচক মাথা নেড়ে সরি দিচ্ছি, কিন্তু বীণা নাছুড় বান্দা৷চকলেট মুখে নিয়ে ঘষতে লাগলে৷আমি তো পড়লাম বিপদে৷চকলেট খোলা থাকা মুখচুক মেখ যাচ্ছি৷এদিকে ওর পিড়াপিড়ী স্যার কান,স্যার কান,,আমি মুখ খোলে চকলেটটা ভরে নিলাম ৷ চকলেট চিবুচ্ছি আর অঙ্ক কষছি,,৷পাশ থেকে কোন সাড়া শব্দ না দেখে তাকালাম,তাকিয়েই তো আমার কলজ্বে শুকিয়ে গেলো৷এত ছোট বীণা এখন দেখি নাগীনির মত ফুসফুস করছে৷আমি তাকাতেই আমাকে মুখে জোর দিয়ে দুইহাতে খোলার চেষ্টা করছে,আমি হা করলাম,মুখ খালি৷খালিও তো থাকবে আমি তো চকলেট টা নিজের মনে করে খেয়ে ফেলেছি৷
আমি কিছু বলার আগে ফ্যাত করে কেঁদে উঠলো,আর আওয়াজের ভলিয়ম আস্তে আস্তে বাড়তে লাগলো পাশের রুম থেকে আওয়াজ এলো কিরে রীনা (আমার স্টুডেন্টের নাম) বীণা কাঁদে কেন?ছাত্রী সরাসরি বলে দিলো,নাহিদ স্যার বীণার চকলেট খেয়ে ফেলেছে আমি তো রিতিমত চুপছে গেলাম৷হায় আল্লাহ! আমার মনে হচ্ছে আমি বিষ খেলাম না ক্যান৷
একটু পর বীণা দাদী জিগাস করলো কি গো বউমা কি হয়ছে? বীণা কাঁদে ক্যান!!?উনিও বলে দিলেন নাহিদ স্যার বীণার চকলেটটা খেয়ে ফেলেছে৷এবার তো নিজেকে ফাঁসির আসামি মনে হচ্ছে৷একটু পর কাজে মেয়ে এসে বলছে কাকী মা বীণার কি হয়ছে কাঁদে ক্যান!!?এবার দাদী পাশ থেকে বলে দিলো নাহিদ স্যার ওর চকলেট খেয়ে ফেলেছে৷আমি তো লজ্জায় মাটিতে মিশে যাওয়ার যোগাড়৷এবার কাজের মেয়েটা বলেকী না,না,বীণা কাঁদে না,,আমি তোমাকে দোকান থেকে চকলেট কিনে এনে দিমু,আর নাহিদ স্যার কে অনেক মাইর দিমু৷আমি তো এবার বেহুস৷ 

No comments

Theme images by EricHood. Powered by Blogger.