আস-সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু আমাদের সাইটে ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক মোবারকবাদ

নবীজির সাথে ঘনিষ্ঠতা






ইমরান মাহমূদ সাইন্টিস্ট

বন্ধুরা!
তোমরা হয়তো অনেকে রাসূল সঃ এর অনেক মু'জেযার কথা শুনে থাকবে, আজ আমি তোমাদের শুনাবো তেমনই একটি ঘটনা , চলি আসল কথায় ৷হযরত আনাস রাঃ বলেন, রাসুল সঃ তার বিবিগনের ঘর ব্যতিত কেবল মাত্র উম্মে সুলাইমের ঘরেই তাশরীফ নিতেন৷ এছাড়া মদিনার অন্য কারো ঘরে যেতেন না ৷ এর কারণ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন : তার প্রতি আমার মায়া হয়, তার ভাইকে আমার সম্মুখেই হত্যা করা হয়েছে ৷এ প্রসঙ্গে আনাস রাঃ এর অপর একটি বর্ণনা রয়েছে ৷তিনি বলেন, একদা রাসুল সঃ আমাদের ঘরে তাশরীফ আনলেন এবং দুপুরে সেখানেই ঘুমিয়ে গেলেন ৷
 প্রচণ্ড গরমে তার পবিত্র শরীর মোবারক হতে ঘাম নির্গত হল ৷ উম্মে সুলাইম রাঃ এ অবস্থা দেখে একটি বোতলে ঘাম সংগ্রহ করতে লাগলেন ৷ হঠাৎ রাসুলুল্লাহ সঃ জেগে উঠলেন এবং জিজ্ঞাসা করলেন উম্মে সুলাইম! কি করছো তুমি? উম্মে সুলাইম জবাবে বললেন, ইয়া রাসুল সঃ আমি আপনার শরীরের ঘাম আতরের সাথে মিশ্রিত করে ব্যবহার করবো ৷
কারণ, এতে আমি পৃথিবীর সকল আতরের তুলনায় বেশি সুঘ্রাণ পাচ্ছি ৷বন্ধুরা! এমন আরো হাজারো বিশেষ গুনাবলী সম্পন্ন ছিলেন আমাদের নবী ৷ এ জন্য আসো আমরা রাসুল সঃ এর জীবনী জানি এবং সে অনুযায়ী নিজের জীবন পরিচালনার প্রত্যয় গ্রহন করি ৷

No comments

Theme images by EricHood. Powered by Blogger.