আস-সালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু আমাদের সাইটে ভিজিট করার জন্য আপনাকে আন্তরিক মোবারকবাদ

আল্লাহর ওলীদের সাথে বেয়াদবীর পরিণাম




 

ইমরান মাহমূদ সাইন্টিস্ট
বন্ধুরা! আজকে তোমাদের শুনাবো এমন একটি ঘটনা, যা থেকে তোমরা বোঝতে পারবে আল্লাহ তায়ালার নৈকট্যপ্রাপ্ত বান্দাদের সাথে বেয়াদবীর পরিণাম কী হয় ৷তাহলে চলো শুরু করা যাক ৷ভারতের দারুল উলুম দেওবন্দের নায়েবে মুফতী হযরত মাওলানা জামিলুর রহমান সাহেব শাইখুল ইসলাম হযরত মাওলানা সাইয়্যেদ হুসাইন আহমদ মাদানী রহঃ এর সাথে ঘটে যাওয়া একটি ঘটনা বর্ণনা করেন ৷এক সফরে হযরত মাদানী রহঃ পূর্ব পাঞ্জাবের এক রেলস্টেশনে নামেন ৷ সেখানে এমন কয়েকজন লোক উপস্থিত ছিল যারা মাদানী রহঃ এর রাজনৈতিক প্রতিপক্ষ ছিল ৷মাদানী রহঃ রেল থেকে নামার পর সে লোকগুলো তার উপর পাথর নিক্ষেপ শুরু করে ৷তখন মাদানী রহঃ এর সাথে মাওলানা হিফজুর রহমান সিউহারভী রহঃ ছিলেন ৷ তিনি মাদানী রহঃ কে আড়াল করে দাঁড়িয়ে যান ৷ সিউহারভী রহঃ বলতেন, এরপর পাথরবৃষ্টি আমার উপর পড়তে লাগলো ৷একটি পাথর আমার লজ্জাস্থানে লাগে ৷ ফলে ভীষণ ব্যথা পাই ৷ কিন্তু মনে মনে এই প্রতিজ্ঞা করলাম যে যতক্ষণ পর্যন্ত দেহে প্রাণ আছে, হযরতের শরীরে আঁচও লাগতে দেব না ৷তার কিছুদিন পর হযরত মাওলানা আব্দুল কাদের রায়পুরী রহঃ এর সাথে এক ব্যক্তির সাক্ষাত হয়, সে পূর্ব পাঞ্জাবের পাথর নিক্ষেপের ঘটনায় জড়িত ছিল ৷ রায়পুরী রহঃ বলেন- সে ছেলেটি হাউমাউ করে কাঁদছিল ৷ আমি তাকে কান্নার কারণ জিজ্ঞাসা করলে সে বলল, আমি মাদানী রহঃ এর উপর শুধু পাথর নিক্ষেপ করেই ক্ষান্ত হইনি, বরং উলঙ্গ হয়ে মাদানী রহঃ এর সামনে নাচতে লাগলাম৷ এর কিছুদিন পর ভারত বিভক্ত হয়ে যায় ৷ তখন চারদিকে দাঙ্গা শুরু হয়ে যায় ৷ একদিন শিখরা আমাদের বাড়ি হামলা করে আমাকে বেঁধে ফেলে এবং আমার স্ত্রী ও মেয়েদেরকে আমার সামনে নাচতে বাধ্য করে ৷ সে আরও বলল- নিজের স্ত্রী ও কন্যাদের এমন বেইজ্জতি দেখে আমার মন বলছিল, "আজকের এ উলঙ্গ নাচ সেই উলঙ্গ নাচের পরিণতি ৷ যা তুমি একজন আল্লাহ ওয়ালাকে লাঞ্ছিত করার জন্য করেছিলে ৷"বন্ধুরা! আমরা এ ঘটনা থেকে শিক্ষা গ্রহন করবো, আমাদের জীবনে যেন এমন কোন কাজ আমরা না করি যাতে পরে পস্তাতে হয় ৷


No comments

Theme images by EricHood. Powered by Blogger.